fbpx

অনুপস্থিত শিক্ষকদের তালিকা চেয়েছে শিক্ষা অধিদপ্তর

Pinterest LinkedIn Tumblr +

দীর্ঘ প্রায় দেড় বছর করোনা মহামারির প্রকোপের কারণে বন্ধ থাকার পর গতকাল রবিবার (১২ সেপ্টেম্বর) খুলেছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু, স্কুল খোলার প্রথমদিন প্রাথমিক বিদ্যালয়ের অনেক শিক্ষকই উপস্থিত হননি। ফলে, বিনা অনুমতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত আছেন, এমন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের তালিকা তৈরির নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গতকাল রবিবার (১২ সেপ্টেম্বর) রাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য চাওয়া হয়েছে।

এছাড়া, প্রতিদিন বিকেল ৪টার মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের করোনা সংক্রমণের তথ্য ‘করোনা আপডেট’ সফটওয়্যারে এন্ট্রির নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, বিভাগীয় উপপরিচালক ও জেলা শিক্ষা কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, নির্ধারিত ছকে শিক্ষকের নাম ও পদবি, বিদ্যালয়ের ঠিকানা, অনুপস্থিতির তারিখ, অনুপস্থিতির কারণ এবং কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা উল্লেখ করতে হবে।

এদিকে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) শিক্ষকদের অনুপস্থিতির পাশাপাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিদিনের উপস্থিতি সংক্রান্ত তথ্যও পাঠাতে বলেছে। গতকাল রবিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মনীষ চাকমার স্বাক্ষর করা অফিস আদেশে বিভাগীয় উপপরিচালকদের তথ্য পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে।

Share.

Leave A Reply