fbpx

কঙ্গোতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩৩

Pinterest LinkedIn Tumblr +

আফ্রিকার দেশ কঙ্গো প্রজাতন্ত্রে একটি জ্বালানিবাহী ট্রাকের সাথে যাত্রীবাহী বাসের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই ৩৩ জন নিহত ও অনেকেই আহত হয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে এ কথা জানানো হয়।

শনিবার (১ আগস্ট) দিবাগত রাতে দেশটির রাজধানী কিনশাসা থেকে ৮০ কিলোমিটার দূরে কিবুবা এলাকার কাছে এ দুর্ঘটনা ঘটে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, দেশটির পশ্চিমাঞ্চলে কিবুবা এলাকার অদূরে জাতীয় মহাসড়কে শনিবার রাতে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। জ্বালানিবাহী একটি ট্রাক যাত্রীবাহী বাসের সাথে সংঘর্ষের সাথে সাথেই বিকট শব্দে ট্রাকটিতে বিস্ফোরণ হয়। এতে বাসটিতে আগুন লেগে যায় এবং ঘটনাস্থলেই আগুনে পুড়ে ৩৩ জনের মৃত্যু হয়।

আল জাজিরার খবরে স্থানীয় পুলিশের বরাত দিয়ে আরও বলা হয়েছে, ভয়াবহ এ দুর্ঘটনায় অনেকেরই শরীর এমনভাবে পুড়ে গেছে যে, কিছুই অবশিষ্ট ছিল না। এমনকি, তাদের কোনো চিহ্নই পাওয়া যায়নি। আর কিছু দেহাবশেষ পাওয়া গেছে, সেগুলো উদ্ধার করে শেষকৃত্য গতকাল সোমবার (২ আগস্ট) সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, এ ধরনের দুর্ঘটনা কঙ্গোতে প্রায়ই ঘটে থাকে। ২০১৮ সালের অক্টোবরে কিনশাসার প্রধান সড়কে তেলের ট্যাংকার বিস্ফোরণে ৫৩ জন নিহত হন। আবার ২০১০ সালেও তেলের ট্যাংকার উল্টে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ২৩০ জনের মৃত্যু হয়।

জানা গেছে, কঙ্গোর সড়কগুলোতে বিপুলসংখ্যক পুরোনো যানবাহন চলাচল করে। আর এসব যানবাহনের ফিটনেস প্রায়ই থাকে না। কোনো কোনো এলাকায় সড়কের অবস্থাও খুবই বেহাল।

Share.

Leave A Reply