fbpx

কোম্পানিগঞ্জে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +

নোয়াখালীর কোম্পানীগঞ্জের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের উপর হামলার অভিযোগ উঠেছে। অভিযোগ করা হচ্ছে, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা তার উপর হামলা চালিয়েছে।

ওই ঘটনাকে কেন্দ্র করে কোম্পানীগঞ্জ উপজেলায় আজ ১২ জুন (শনিবার) বেলা ১২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

এই ঘটনার বিষয়ে উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু অভিযোগ করেন, ‘সকালে বসুরহাটে ইসলামী ব্যাংকের সামনে হামলাকারীরা প্রথমে বাদলের গাড়ির পেছনে গুলি করে। একপর্যায়ে গাড়ির গতিরোধ করে বাদলকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে।’

এ সময় বাদলের সঙ্গী আলাল নামের একজন এ হামলায় গুরুতর আহত হয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

হামলার শিকার আলাল সংবাদ মাধ্যমকে জানান, ‘চাপরাশিরহাট বাজার থেকে সকাল ৯টার দিকে আমরা দুইজন বসুরহাট হয়ে গাড়িতে করে ঢাকা যাচ্ছিলাম। পথে আমাদের গাড়িটি বসুরহাট বাজারের প্রেসক্লাব কোম্পানীগঞ্জের একটু সামনে পৌঁছালে কাদের মির্জার নেতৃত্বে তার অনুসারীরা গাড়ির গতিরোধ করে। প্রথমে গাড়ির পেছনে গুলি করে। একপর্যায়ে বাদলসহ আমাকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে।’

তবে এই হামলার বিষয়ে আবদুল কাদের মির্জার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আর এ ঘটনায় বাদলকে উদ্ধার করে থানায় নেওয়ার পর তিনি মৌখিক অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন, কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ। তবে এ ঘটনায় এখনও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

এছাড়া, এ হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

এ সময় বাদলের উপর হামলার খবরে বেলা ১টার দিকে পেশকার হাট রাস্তার মাথা, চরএলাহী ও চরফকিরাসহ বিভিন্ন এলাকায় তার অনুসারীরা বিক্ষোভ মিছিল বের করার পাশাপাশি সড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছেন।

তাছাড়া হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।

Share.

Leave A Reply