fbpx

চরকিতে রাফির ‘খাঁচার ভেতর অচিন পাখি’

Pinterest LinkedIn Tumblr +

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ঘোষণা করলো তাদের এ মাসের ছবির নাম। চলতি মাসেই তারা মুক্তি দেবে রায়হান রাফি পরিচালিত ছবি ‘খাঁচার ভেতর অচিন পাখি’। এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু ও তমা মির্জা।

গত রোববার চরকির ফেসবুক পাতায় একটি ভিডিও পোস্ট করার মধ্য দিয়ে ছবিটির নাম প্রকাশ করা হয়। সোমবার প্রকাশ করা হয় টিজার।

রোববার থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ‘খাঁচার ভেতর অচিন পাখি’ ছবির টিজারটি নিয়ে আলোচনা শুরু হয়। মুখোশের আড়ালে থাকা ফজলুর রহমান বাবুকে নিয়ে কৌতুহল বাড়ে দর্শকের। এখনো মুক্তির তারিখ ঘোষণা না করলেও চরকির পক্ষ থেকে জানানো হয়েছে, এটিই চলতি মাসের কোনো একটি বৃহস্পতিবারে মুক্তি পাবে।

‘খাঁচার ভেতর অচিন পাখি’ ছবিটির শুটিং হয় রংপুরের একটি ফ্যাক্টরিতে। টানা ১৫ দিন সেখানে থাকতে হয় শিল্পী-কুশলীসহ ছবির পুরো দলকে। এই ছবিতে বিশেষ চরিত্রে দেখা যাবে ইন্তেখাব দিনার, নাসিরুদ্দিন ও সুমন আনোয়ারকে। ছবির গল্প এক পরিত্যক্ত কারখানায় আটকা পড়া দুজন মানুষের, যাদের মধ্যে একজন রাজনীতিবিদ ফিরোজ খান, অন্যজন পাখি। খাঁচা থেকে বেরিয়ে আসার প্রাণান্তকর চেষ্টার মধ্য দিয়ে এক গোমড় বেরিয়ে আসার গল্প এটি। ছবিটি নিয়ে নির্মাতা রায়হান রাফি বলেন, ‌’খাঁচার ভেতর অচিন পাখি’ আমার স্বপ্নের প্রজেক্ট। প্রায় দুই বছর আগে এই গল্পটি আমি লিখেছিলাম। করোনার সময় দেশের সবকিছু যখন স্থবির, তখন আমি বেশ কিছু গল্প লিখি। এই গল্পটা চরকি খুব পছন্দ করলো। তাদের এই ভালো লাগা থেকে আমি সিদ্ধান্ত নিলাম এটা আমি চরকির জন্যই বানাবো। আমার টিমের প্রত্যেকটা মানুষ অনেক কষ্ট করে ছবিটি বানিয়েছি।

এটি আমার প্রথম পূর্ণদৈর্ঘ্য অনলাইন ছবি। এই ধরনের ছবি আমি আগে বানাইনি এবং এটা আমার হৃদয়ের ভীষণ কাছের একটা ছবি। এই ছবিটি নিয়ে আমি প্রচুর আশাবাদী। আমি চাই আপনারা সবাই ছবিটি দেখুন। ছবিটি দেখার জন্য আপনাদের চরকি ডাউনলোড করে, সাবস্ক্রিপশন কিনে দেখুন।’

জুলাই মাসে যাত্রা শুরুর পর থেকে প্রতি মাসে অরিজিনাল ফিল্ম মুক্তি দিয়ে যাচ্ছে চরকি। এই মাসের ছবি ‘খাঁচার ভেতর অচিন পাখি’ নিয়ে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘প্রতিমাসে আমরা ভিন্ন ভিন্ন স্বাদের ছবি আমরা দর্শকদের উপহার দিতে চাই। এই তালিকায় যেমন বন্ধুত্বের গল্প থাকে, তেমনই থাকে গোয়েন্দা কাহিনি, থ্রিলারসহ আরও অনেক বৈচিত্র্যময় ঘরানার ছবি। এবারের ছবিটিতেও দর্শক পাবেন নতুন স্বাদ।’ চরকির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘খাঁচার ভেতর অচিন পাখি’ দর্শক প্রিমিয়াম কনটেন্ট হিসেবে দেখতে পাবে। ছবিটি দেখার জন্য দর্শক মাসিক, ৬–মাস ও ১২–মাসের সাবস্ক্রিপশন প্যাকেজ কেনার মাধ্যমে দেখতে পারবেন। সাবস্ক্রিশন কেনার মধ্য দিয়ে শুধু এই ছবিটিই নয়, আরও দেখা যাবে চরকি অরিজিনাল ওয়েব সিরিজ, অ্যান্থলজি সিরিজ, বাংলায় ডাব করা ভিনদেশি সিনেমা, শর্টফিল্ম সহ আরও অনেক ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট। দর্শকদের জন্য প্ল্যাটফর্মটি প্রতি সপ্তাহে নতুন কনটেন্ট মুক্তি দিচ্ছে। তাই নিয়মিত নিত্যনতুন বাংলা কনটেন্ট দেখার জন্য সাবস্ক্রিপশন করে ফেলতে পারেন।

Share.

Leave A Reply