fbpx

চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে বরযাত্রী দলের ১৭ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে বজ্রপাতে কমপক্ষে ১৭ জন মারা গেছেন। নিহতরা সবাই বরযাত্রী ছিলেন।

বুধবার (৪ আগস্ট) বেলা ১২টার দিকে শিবগঞ্জ উপজেলার দক্ষিণ চরপাঁকা এলাকায় এ ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন। তবে তিনি নিহতদের নাম ও বিস্তারিত পরিচয় জানাতে পারেন নি।

পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালালউদ্দীন জানান, চাঁপাইনবাবগঞ্জের নারায়ণপুর ইউনিয়নের আলীমনগর ঘাট থেকে নৌকায় করে একদল যাত্রী দক্ষিণ পাঁকায় এক বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিল। তারা সবাই বরযাত্রী ছিলেন। পদ্মা নদী পার হয়ে দক্ষিণ পাঁকায় পৌঁছালে নৌকা থেকে নেমে তারা ঘাটে দাঁড়ায়। এ সময় হুট করেই বৃষ্টি শুরু হয় এবং বজ্রপাতে ঘটনাস্থলেই ১৭ জন মারা যান বলে জানান জালালউদ্দীন।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ বলেন, ‘বৃষ্টির কারণে ওই দলটি ঘাটের ইজারাদারের টং ঘরে আশ্রয় নিয়েছিল। এ সময় সেখানে বজ্রপাত হলে ঘরের ভেতরে এবং বাইরে অবস্থান করা ১৭ জন ঘটনাস্থলেই মারা যান। আরও কয়েকজন আহত হন।‘

চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মেহেরুল ইসলাম জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে ৬ জনের মৃতদেহ এবং ৪ জন আহত অবস্থায় হাসপাতালে পাঠিয়েছেন। আর স্থানীয়দের সহায়তায় আগে থেকেই ১১ জনের মরদেহ সরিয়ে নেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আর এম ও ডা. নূরূন নাহার বলেন, বজ্রপাতে আহত ১০ জনকে তার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া একজনকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Share.

Leave A Reply