fbpx

জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করলো বর্তমান চ্যাম্পিয়নরা

Pinterest LinkedIn Tumblr +

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই জয় দিয়ে চ্যাম্পিয়নশিপ ধরে রাখার মিশন শুরু করেছে চেলসি। হোম ম্যাচে তারা জেনিত সেইন্ট পিটাসবার্গকে হারিয়েছে ১-০ গোলে। এদিন জয়ের দেখা পেয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসও। মালমোর বিরুদ্ধে তাদের জয় ০-৩ গোলে।

চলতি মৌসুমে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখতেই দল সাজিয়েছে ইংলিশ দল চেলসি। প্রথম ম্যাচে জয় দিয়ে সেই বার্তাই দেইয়ে রাখলো লন্ডনের দলটি। নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে জেনিত সেইন্ট পিটাসবার্গকে তারা হারিয়েছে লুকাকুর একমাত্র গোলে। নিজেদের মাঠে বল পজিশন ধরে রেখে খেললেও গোলমুখ খুলতে বাধা পেতে হয়েছে চেলসিকে। অবশেষে ম্যাচের ৬৯ মিনিটে বক্সের ভেতর বাম প্রান্ত থেকে বল জালে জড়িয়ে ঘরের মাঠের দর্শকদের আনন্দে মাতান রোমালু লুকাকু।

গ্রুপ এইচের অন্য ম্যাচে মালমো এফসির মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে জুভেন্তাস। ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর এটইই জুভেন্তাসের প্রথম জয়। ইতালিয়ান সিরি আ তে নড়বড়ে শুরু করলেও এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগে ভালো শুরু করলো তুরিনের ক্লাবটি। জ্জুভেন্তাসের ০-৩ গোলের জয়ের সব গোলই আসে ম্যাচের প্রথমার্ধেই, যার শুরুটা করেন ব্রাজিলুয়ান লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রো। সান্দ্রোর পর স্কোরশিতে নাম তোলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। ফার্স্ট হাফের শেষের দিকে পেনাল্টি থেকে দলকে ০-২ গোলের লিড দেন দিবালা। দিবালার গোলের পর এই অর্ধের যোগ করা মিনিটে ম্যাচের তৃতীয় গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা।

গ্রুপ এইচের দুই জায়ান্ট চেলসি এবং জুভেন্তাস নিজ নিজ ম্যাচে জয় পেলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে এই গ্রুপের এক নম্বর পজিশনে আছে জুভেন্তাস।

গ্রুপ ই এর ম্যাচে বার্সেলোনা হারার দিন ড্র করেছে গ্রুপের অন্য দুই ক্লাব। ডায়নামো কিয়েভের মাঠে বেনফিকা প্রভাব বিস্তার করে খেলেও জিতে আসতে পারেনি। কাউন্টার অ্যাটাক থেকে কিয়েভ যে কয়বার বেনফিকার বক্সে ঢুকেছে প্রতিবারই ত্রানকর্তা হয়ে এসেছেন তাদের গ্রিক গোলি ওডিসাস ভ্লাচোদিমোস।

সেভিয়ার মাঠে তিনটি পেনাল্টি পেয়েও ম্যাচ জিততে পারেনি সালসবার্গ। তিন পেনাল্টির দুইটি মিস করে সালসাবার্গ, ওদের একমাত্র গোলটিও আসে পেনাল্টি থেকে। সেভিয়ার পক্ষেও একমাত্র গোল আসে পেনাল্টি থেকে। পেনাল্টিকে গোলে পরিণত করেন ইভান রাকিতিচ। শেষ পর্যন্ত জি গ্রুপের এই ম্যাচ ১-১ গোলে ড্র হয়।

চ্যাম্পিয়ন্সলিগের প্রথমদিন ড্র করেছে আটালান্টাও। ভিয়ারিয়ালের মাঠে তাদের ড্র ২-২ গোলে। ম্যাচের ৮৩ মিনিটে সমতাসূচক গোল করেন আটালান্টার হার বাচান জার্মান মিডফিল্ডার রবিন গোসেনস। দিনের আরেক ম্যাচে গোলশূণ্য ড্র করেছে লিল এবং ভালসবার্গও। ফরাসি এবং জার্মান এই দুই ক্লাবের খেলায় গোল করতে পারেনি কোন দলই।

Share.

Leave A Reply