fbpx

নতুন চার ফিচার যুক্ত হয়েছে টেলিগ্রামে

Pinterest LinkedIn Tumblr +

গ্রাহকের কথা মাথায় রেখে জনিপ্রিয় মেসেজিং অ্যাপ প্ল্যাটফর্ম  টেলিগ্রাম নতুন কিছু ফিচার নিয়ে হাজির হয়েছে। ফলে অ্যাপ ব্যবহারকারীরা বিশেষ কিছু  সুবিধা ভোগ করতে পারবেন।

জানা গেছে, এখন থেকে টেলিগ্রামে একসঙ্গে ১০০০ জন ভিডিও কলে কথা বলতে পারবেন। শুধু তাই নয়, হাই কোয়ালিটি ভিডিও মেসেজ রেকর্ডিং, স্ক্রিন শেয়ারিং এবং ভিডিও প্লেব্যাক স্পিড কন্ট্রোলের মতো ফিচারও যুক্ত করেছে টেলিগ্রাম।

ভিডিও কনফারেন্সের জন্য সাউন্ডের সঙ্গে স্ক্রিন শেয়ারিংয়ের সুবিধাও যোগ করা হয়েছে। আর রেকর্ডেড ভিডিও বার্তাগুলো ০.৫ বা ২x গতিতেও দেখার ব্যবস্থা থাকছে। তবে এইসব সুবিধা পেতে ময়ানিতে হবে একটাই শর্ত, সেটি হলো অ্যাপ আপডেট থাকতে হবে।

টেলিগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, এখন থেকে ৩০ জন ব্যবহারকারী তাদের ক্যামেরা এবং স্ক্রিন উভয় থেকে ভিডিও সম্প্রচার করতে পারবেন। আর ১০০০ অংশগ্রহণকারীরা স্ট্রিমিং এর মাধ্যমে ভিডিও দেখতে পারবেন। ই-লার্নিং এবং অন্যান্য অনলাইন কমিউনিকেশনকে সহজ করাই হলো এই ফিচারের কাজ।

চলুন জেনে নেই, কোন চারটি নতুন ফিচার আনতে যাচ্ছে টেলিগ্রাম

১. আপনি যদি গ্রুপ ভিডিও কল করতে চান, তাহলে প্রথমে যে কোনো গ্রুপের ইনফো পেইজে গিয়ে ভয়েস চ্যাট তৈরি করতে হবে। পরে ভিডিও অন করতে হবে। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে আপনি অনায়েসেই ভিডিও, ছবি এবং অন্যান্য ডকুমেন্ট পাঠাতে পারেন।

২. এখন থেকে ব্যবহারকারীরা চ্যাট বক্সের রেকর্ডিং বাটন থেকে ভিডিও রেকর্ড করে কাউকে পাঠালে সেই ভিডিও গ্যালারিতে সেভ হবে না। এই ফিচারটি ব্যবহার করতে ভয়েস মেসেজ রেকর্ডিং অপশন থেকে ভিডিও মোডে যেতে হবে। একইসঙ্গে ভিডিও রেকর্ড করার জন্য বাটনটি প্রেস করে থাকতে হবে।

৩. শুধু তাই নয়, অ্যাপ ব্যবহারকারীরা এখন থেকে ভিডিও প্লেব্যাকের স্পিডও পরিবর্তন করতে পারবেন। কেননা অ্যাপের  মিডিয়া প্লেয়ারে এখন 0.৫x, ১.৫x এবং ২x প্লেব্যাক স্পিড সমর্থন করবে।

৪. আর ভিডিও কল করার সময় এখন থেকে স্ক্রিনও শেয়ার করা যাবে, যেখানে ব্যাকগ্রাউন্ড অডিও ভিডিওর সঙ্গে কার্যকর হবে।

Share.

Leave A Reply