fbpx

নাটকীয় ম্যাচে সিরিজে প্রথম জয় পেলো অস্ট্রেলিয়া

Pinterest LinkedIn Tumblr +

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচে এসে প্রথম জয় পেয়েছে অস্ট্রেলিয়া। মিচেল মার্শ ও অ্যারন ফিঞ্চের ব্যাটিংয়ে বড় সংগ্রহ পাওয়ার পর শেষ ওভারে মিচেল স্টার্কের অসাধারণ বোলিংয়ে চার রানে ম্যাচ জিতেছে অজিরা।

এদিন সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ১২ রানেই ম্যাথু ওয়েডের উইকেট হারানপোড় পর মিচেল মার্শ ও অ্যারন ফিঞ্চের জুটিতে বড় রানের ভিত পায় অস্ট্রেলিয়া। সিরিজে ধারাবাহিকভাবে ভালো খেলতে থাকা মিচেল মার্শ দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন। মার্শের সাথে ১১৪ রানের জুটি গড়ে অধিনায়ক ফিঞ্চ তুলে নেন সিরিজের প্রথম ফিফটি। তার ব্যাট থেকে আসে ৩৭ বলে ৫৩ রান। শেষদিকে ড্যান ক্রিশ্চিয়ানের ১৪ বলে ২২ রানে ১৮৯ রানের বড় স্কোর পায় অস্ট্রেলিয়া। লেগ স্পিনার হেইডেন ওয়ালস জুনিয়র ২৭ রানে তিনটি উইকেট নেন।

১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ ওভারেই ৬২ রানের ওপেনিং জুটি পায় ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইস ১৪ বলে ৩১ করে আউট হলেও লেন্ডন সিমন্স তুলে নেন ফিফটি। মাঝে ক্রিস গেইল, আন্দ্রে ফ্লেচার আর নিকোলাস পুরান ব্যর্থ হলে ক্যারিবিয়ানদের রানের গতি কমে যায় কিছুটা। ৪৮ বলে ৭২ রান করে সিমন্স আউট হওয়ার সময় ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ২৭ বলে ৫৮ রান। ফ্যাবিয়ান অ্যালেন এবং আন্দ্রে রাসেল মিলে সমীকরণ নামিয়ে আনেন দুই ওভারে ৩৬ রানে। অজিদের দিকে পাল্লা ভারি থাকলেও রিলি মেয়ারডিথের এক ওভারে ২৫ রান নিয়ে ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসেন অ্যালেন ও রাসেল। মেয়ারডিথের ওভারে রাসেল মারেন ১ আর ফ্যাবিয়ান অ্যালেন মারেন ৩ ছক্কা। ১৯ তম ওভারের শেষ বলে অ্যালেনকে ফিরিয়ে দিয়ে ম্যাচে নিজের প্রায়শ্চিত্ত করেন রিল মেয়ারডিথ।

শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১১ রান, মিচেল স্টার্ক আর আন্দ্রে রাসেলের এই লড়াইয়ে রাসেলই এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত জয় হয়েছে স্টার্কের। মিচেলের একের পর এক ইয়র্কারে খুব বেশি কিছু করতে পারেননি আন্দ্রে। ওভারের প্রথম চার বল ডট যাওয়ার পর শেষ দুই বলে রাসেলের দরকার ছিল দুই ছক্কা। রাসেল নিতে পেরেছেন এক বাউন্ডারি ও এক দুইয়ে ছয় রান, ফলে ৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া।

স্টার্কের শেষ ওভার বীরত্ব ছাড়াও মিচেল মার্শ ব্যাটের বল হাতেও ছিলেন সফল। ব্যাট হাতে ক্যারিয়ার সেরা ইনিংস খেলে বল হাতেও ক্যারিয়ার সেরা ফিগার অজি অলরাউন্ডারের। মার্শ ৭৫ রান করে এবং ২৪ রানে ৩ উইকেট নিয়ে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

Share.

Leave A Reply