fbpx

নেতিবাচক মন্তব্য করলে সতর্ক করবে টুইটার

Pinterest LinkedIn Tumblr +

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে জনপ্রিয়তার শীর্ষে আছে টুইটার। হরহামেশাই ফেসবুক, মেসেঞ্জার বা হোয়াটসঅ্যাপের সার্ভার ডাউন হওয়ার খবর শোনা গেলেও টুইটারের ক্ষেত্রে তা প্রায় শূন্যের কোঠায়! এজন্য এর গ্রহণযোগ্যাতাও বেশি অন্যান্য সোশ্যাল মিডিয়ার তুলনায়।

গ্রাহকের সুবিধার্থে টুইটার তাই নিত্য নতুন ফিচারে নিজেদের সমৃদ্ধ করে থাকে। এরই ধারাবাহিকতায় তারা এবার নতুন ফিচার নিয়ে এসেছে।

যে ফিচারের মাধ্যমে কোনো ব্যবহারকারী কোনো নেগেটিভ কমেন্ট করলেই টুইটারের পক্ষ থেকে তাকে আগাম সতর্ক করে দেওয়া হবে। মূলত কোনো মন্তব্যকে ঘিরে যেন বিদ্বেষ ছড়িয়ে না পড়ে, এজন্যই এই নতুন ফিচার আনা হচ্ছে বলে জানিয়েছে টুইটার।

বর্তমানে অ্যাকশনবারের মাধ্যমে যে কোনো টুইটে বার বার রিপ্লাই করা যায়। একইসঙ্গে সেখানে রিপ্লাই, রিটুইট, লাইক এবং শেয়ার অপশনের বাটনও থাকে। ফলে যে কোনো টুইটার ব্যবহারকারীই যে কোনো টুইটেই কমেন্ট করতে পারে, এমনকি সেটি রি টুইটও করতে পারে।

কিন্তু নতুন ফিচারের মাধ্যমে এখন থেকে কেউ কোনো নেতিবাচক কমেন্ট করলে সেটি আর কেউ দেখতে পাবে না। স্বয়ংক্রিয়ভাবেই টুইটারের পক্ষ থেকে সেটিকে মুছে ফেলা হবে। শুধু তাই নয়, কমেন্ট প্রদানকারীকেও সতর্ক করবে টুইটার।

তবে বিষয় অনুসারে সেটি বিবেচনা করা হবে বলে টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে। পাশাপাশি যে টুইট করছে এবং যে মন্তব্য করছে তাদের পারস্পারিক সম্পর্কও বিবেচনা করা হবে। তাদের মধ্যে কেমন  সম্পর্ক রয়েছে, সেটি মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হবে বলে  টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। মূলত এই প্ল্যাটফর্মে বিদ্বেষপূর্ণ মন্তব্যের বদলে ইতিবাচক মন্তব্য বাড়িয়ে তোলার জন্যই এই ফিচার আনছে টুইটার। ফিচারটি কীভাবে কাজ করবে ,তা একটি ইমেজ শেয়ার করে টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে।

Share.

Leave A Reply