fbpx

প্রবাসীদের জন্য কাতারে সচেতনতামূলক ওয়েবিনার

Pinterest LinkedIn Tumblr +

কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ দূতাবাসের যৌথ উদ্যোগে সে দেশে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির জন্য ৭ পর্বের একটি ওয়েবিনার সিরিজের উদ্ধোধন করা হয়েছে।

গত ২৭ জুন জুম প্ল্যাটফর্মে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বাংলাদেশ থেকে য্ক্তু হন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন করোনাকালে প্রবাসীদের স্বাস্থ্য সুরক্ষা ও বিনামূল্যে ভ্যাকসিন দেয়ার জন্য কাতারের আমির ও সে দেশের সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। দূতাবাসের বিভিন্ন সেবামূলক কার্যক্রম তুলে ধরার পাশাপাশি তিনি সকলকে কাতারের স্থানীয় নিয়ম কানুন মেনে চলার জন্য অনুরোধ জানান।

ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রবাসীদের গুরুত্বপূর্ণ মানবসম্পদ হিসেবে আখ্যায়িত করে তাদের জন্য গৃহীত মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। মাদকসহ যে কোন আপরাধ থেকে দূরে থেকে যোগ্যতা ও আচরণের মাধ্যমে কাতারে বাংলাদেশ কমিউনিটি সম্পর্কে ইতিবাচক ধারণা সৃষ্টির জন্য তিনি আহবান জানান।

অনুষ্ঠানে নির্ধারিত ‘ড্রাগস এবং এ্যালকোহল প্রিভেনশন’ শীর্ষক প্রেজেন্টেশন করেন কাতারের মাদক প্রতিরোধ বিভাগের কর্মকর্তা ড. নাদির আব্বারা। বাংলাদেশ দূতাবাস এবং কাতারের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দসহ প্রায় তিনশ’ প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। দূতাবাসের কাউন্সেলর ড. মুস্তাফিজুর রহমান অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান।

Share.

Leave A Reply