fbpx

প্রশংসায় ভাসছে মেয়ের প্রতি বাবার স্যালুট

Pinterest LinkedIn Tumblr +

সেনাবাহিনীর ক্যাপ্টেন মেয়েকে বাবার স্যালুট, এমন একটা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে এবং দেশে-বিদেশে প্রশংসায় ভাসছে বাবা ও মেয়ের এই সুন্দর মূহুর্তের ছবি। মেয়েকে সেনাবাহিনীর ক্যাপ্টেন হিসেবে র‍্যাংক ব্যাজ পড়িয়ে দেবার পর স্যালুট করলেন পুলিশের উপ-পরিদর্শক বাবা। বাবার দেওয়া স্যালুটের জবাবে মেয়েও স্যালুট দিয়ে উত্তর দেন।

বাবা আব্দুস সালাম পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তার মেয়ে ডা. শাহানাজ পারভীন সেনাবাহিনীর ক্যাপ্টেন। স্যালুটের ওই ছবি দেশ-বিদেশে ভাইরাল হবার পর (এসআই) আব্দুস সালাম বলেন, ‘আমি অভিভূত পুলকিত আমার আনন্দের কোন ভাষা নেই। এখন মনে হচ্ছে সত্যিই আমি গর্বিত বাবা।’

এস আই আব্দুস সালামের বাড়ি কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলার চন্দ্রখানা গ্রামে। চাকরির সুবাদে তিনি রংপুরে থাকছেন। আব্দুস সালামের কোন পুত্র সন্তান নেই, আছে তিনটি কন্যাসন্তান। তিনি মনে করেন মেয়েরাই তার ছেলে, মেয়েরাই তার মেয়ে।

তার বড় মেয়ে শাহনাজ পারভীন রংপুর মেডিকেল কলেজের ৪৩ তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী। এমবিবিএস পাশ করার পর ইন্টার্ন শেষ করে সম্প্রতি ক্যাপ্টেন পদে চাকরি পেয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীতে।

আব্দুস সালাম জানান, তার একটাই স্বপ্ন তিন মেয়েকে মানুষের মত মানুষ বানানো। তিনি বলেন, ‘মহান আল্লাহ তায়ালা আমার একটা ইচ্ছেপূরণ করেছেন। বড় মেয়ে শাহানাজ পারভীন এখন বাংলাদেশ সেনাবাহিনীর ক্যাপ্টেন হয়েছে। ও আরও বড় হোক, উচ্চ পদে অধিষ্ঠিত হোক এটাই কামনা আমার।’

তিনি বলেন, ‘আমি নিজে বেশি দূর পড়ালেখা করতে পারিনি। কিন্তু সন্তানদের উচ্চশিক্ষিত করতে চাই।’

Share.

Leave A Reply