fbpx

বন্ধ হলো ১৭৮টি অনিবন্ধিত নিউজ পোর্টাল

Pinterest LinkedIn Tumblr +

দেশের অনিবন্ধিত অনলাইন সংবাদমাধ্যম বন্ধের প্রক্রিয়ার আংশ হিসেবে ১৭৮টি অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি। মঙ্গলবার (১২ অক্টোবর) থেকে এসব পোর্টাল বন্ধের প্রক্রিয়া  শুরু হয়েছে বলে জানা গেছে।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এ প্রসঙ্গে বলেন, ‘আমরা গত পরশু তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে অনিবন্ধিত নিউজ পোর্টালগুলোর তালিকা পেয়েছি। গতকালই এগুলো বন্ধ হয়ে যাওয়ার কথা।‘

আমাদের ওপর উচ্চ আদালতের নির্দেশ রয়েছে অনিবন্ধিত পোর্টালগুলো বন্ধ করার। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় যে তালিকাগুলো আমাদের দিয়েছে, তা অনিবন্ধিত পোর্টাল হিসেবে, সেগুলো বন্ধ করা হয়েছে বলেও জানান ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

এর আগে গেল ১০ অক্টোবর ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব বরাবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ দেলওয়ার হোসেন স্বাক্ষরিত পত্রে অনিবন্ধিত ও অননুমোদিত ১৭৯টি নিউজ পোর্টালের ডোমেইন বরাদ্দ বাতিলকরণসহ লিংক বন্ধ করার অনুরোধ করা হয়। তবে সেখানে একটি নিউজ পোর্টাল বন্ধ না করে চালু রাখারও অনুরোধ করা হয়।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করে বিটিআরসি। কিন্তু তখন ভুলবশত নিবন্ধিত কয়েকটি অনলাইনও বন্ধ হয়ে যায়।

Share.

Leave A Reply