fbpx

বাংলাদেশকে ১০৯টি কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উপহার দিল ভারত

Pinterest LinkedIn Tumblr +

ভারত বাংলাদেশকে ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে অ্যাম্বুলেন্সগুলোর চাবি হস্তান্তর করেছেন ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

১৩ সেপ্টেম্বর (সোমবার) রাজধানীর তেজগাঁওয়ের সিএমএসডিতে ভারতের হাইকমিশনার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে অ্যাম্বুলেন্সগুলোর চাবি হস্তান্তর করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, করোনাভাইরাসের এই দুঃসময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন করে ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উপহার দিয়ে বাংলাদেশের প্রতি ভারতের ভালোবাসার আরেকটি নজির স্থাপন করেছেন। অ্যাম্বুলেন্সগুলো নিঃসন্দেহে দেশের হাসপাতালগুলোর সক্ষমতা আরও বেশি বৃদ্ধি করবে বলেও জানান মন্ত্রী।

এছাড়া দেশের হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্ট কর্তৃক ২১টি এবং উপজেলা হেলথ কেয়ারের অপারেশন প্লান থেকে আরও ৬০টি অ্যাম্বুলেন্স কেনা হয়েছে। এই  অ্যাম্বুলেন্সগুলো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, জাতীয় বক্ষব্যাধী হাসপাতাল, ঢাকা নর্থ সিটি কোভিড ডেডিকেটেড হাসপাতালসহ দেশের প্রত্যন্ত অঞ্চলের হাসপাতালগুলোর পরিচালক ও প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন স্বাস্থ্যমন্ত্রী।

 

Share.

Leave A Reply