fbpx

মালয়েশিয়ায় ১৫৬ প্রবাসী আটক, বাংলাদেশি ৬২ জন

Pinterest LinkedIn Tumblr +
মালয়েশিয়ায় হঠাৎ করেই অবৈধ অভিবাসীদের ধরতে অভিযান শুরু করেছে মালয়েশিয়া পুলিশ। সাইবারজায়া এলাকার একটি নির্মাণ স্থাপনায় অভিযান চালিয়ে বাংলাদেশি ৬২ প্রবাসীসহ মোট ১৫৬ জন বিভিন্ন দেশের শ্রমিককে আটক করেছে দেশটির পুলিশ।
মালয়েশিয়ার স্থানীয় সময় গতকাল ৬ জুন রবিবার রাত ১১টার দিকে তাদের আটক করা হয়। আজ সোমবার (৭ জুন) এ খবর প্রকাশ করেছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম দ্য স্টার মালয়েশিয়া।
প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, ১২ নারী ও দুই শিশুসহ মোট ২০২ জনকে ধরতে সেখানে অভিযান চালানো হয়। ওখানে কর্মরত সবাই বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও ভারতের নাগরিক। অভিযান শেষে ১৫৬ জনকে আটক করা হয়।
আটককৃতদের মধ্যে রয়েছেন, ইন্দোনেশিয়ার ৪২ জন, মিয়ানমারের ২৯ জন, নেপালের ২০ জন, পাকিস্তান ও ভারতের একজন ও  ৬২ জন বাংলাদেশি। তাদের বয়স ৪০ থেকে ৫০ বছরের মধ্যে। এদের কারও কাছেই বৈধ ভ্রমণ এবং শনাক্তকারী দলিল ছিল না বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
এই সংবাদে আরও উল্লেখ করা হয়,  এই শ্রমিকরা যেখানে বসবাস করছিলেন, সেখানে অবৈধ সংযোগের মাধ্যমে পানি এবং বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছিল। তিন মাস ধরে পাওয়া গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মালয়েশিয়ার সিভিল ডিফেন্স ফোর্স, জাতীয় নিবন্ধনকরণ বিভাগ এবং পুলিশসহ অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতায় এই অভিযান পরিচালিত হয়েছে।
এছাড়া করোনার সংক্রমণ রোধে নির্মাণ শ্রমিকরা এসওপি অনুযায়ী কাজ করছেন কিনা তা নিশ্চিত করতেই এ অভিযান। কিন্তু দেখা গেছে, তাদের অধিকাংশের কাছেই করোনা পরীক্ষার কোনও কাগজপত্র নেই।
Share.

Leave A Reply