fbpx

যদি ভুল ধরতে চান, সব জিনিসেই ভুল ধরা সম্ভব: সাকিব

Pinterest LinkedIn Tumblr +

সামনেই বিশ্বকাপ টি-টোয়েন্টির আসর; সব ঠিক থাকলে ৪ অক্টোবর ওমানের উদ্দেশ্যে পাড়ি জমাবে টাইগাররা। পুরো দল অক্টোবরে গেলেও, দুই একদিনের মধ্যে আইপিএল খেলতে দেশ ছাড়বেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। রোববার ডিবিএল সিরামিকস এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করা হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের নাম। ডিবিএল সিরামিকস আয়োজিত ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাইনিং সেরেমনি অনুষ্ঠানে সাংবাদিকদের সাথেও কথা বলেছেন সাকিব। গত কিছুদিন ধরে মিরপুরের পিচ এবং বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে অনেক কথা হওয়াতেই হয়ত কিছুটা বিরক্ত বিশ্বসেরা এই অলরাউন্ডার; বলেছেন ভুলগুলোকে এড়িয়ে ভালটা খুঁজতে।

“যদি আপনি ভুল ধরতে চান, যেকোনো জিনিসেই ভুল ধরা সম্ভব। ভুলটা একটু কম দেখে যদি ভাল দিকগুলোর দিকেও তাকান, অনেক ভাল কিছু দেখতে পাবেন। দেখার দৃষ্টিটা কেমন, সেটাই আসলে বুঝতে হবে”- বলছিলেন সাকিব

শনিবারে মিরপুরের পিচ এবং খেলোয়াড়দের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে করা এক প্রশ্নের জবাবে সাকিব বলেছিলেন, “গত ৯-১০টা ম্যাচ যারা খেলেছে, কমবেশি সবাই অফ ফর্মে আছে। কিছু করার নেই, উইকেটটাই এমন। ব্যাটসম্যানদের এই পারফরম্যান্স গণ্য না করাই ভালো। এ রকম উইকেটে কোনো ব্যাটসম্যান ১০-১৫টা ম্যাচ খেললে তার ক্যারিয়ারই শেষ হয়ে যাবে”- শনিবার এক অনুষ্ঠানে এমনটাই বলেছেন দেশসেরা এই ওপেনার।

আইপিএলের উদ্দেশ্যে শিগগিরই দেশ ছাড়বেন ফিজ এবং সাকিব। খেলোয়াড়েরা কেমন খেলেছে এরচেয়ে বেশি প্রাধান্য ম্যাচ জয়টাকেই দিয়েছেন সাকিব। জানিয়েছেন ধারাবাহিক জয়ে খেলোয়াড়দের মধ্যে জেতার মানসিকতাটা তৈরি হয়েছে। এরপরেও, রোববার বিপিএলের সঠিকভাবে আয়োজনের কথা বলেছেন দেশসেরা এই ওপেনার।

“বিপিএলটা সবসময়ই যদি কন্টিনিউ করা যায়, তাহলে তো সেটা খুবই ভাল। বিদেশি তারকা খেলোয়াড়রা খেলায় স্থানীয় খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়বে, বেশ কিছু খেলোয়াড়ও বেড়িয়ে আসবে”- বিপিএল প্রসঙ্গে সাকিব।

সহ-অধিনায়ক না থাকাটাকে বড় কোনো সমস্যা মনে করছেন না সাকিব। প্রায় সব দেশেরই সহ-অধিনায়ক থাকলেও বাংলাদেশ দলে নেই কেউই। কিন্তু সহ-অধিনায়ক না থাকাটাকে খুব একটা পাত্তা দিচ্ছেননা দেশসেরা এই অলরাউন্ডার।

“সহ-অধিনায়ক থাকাটা একটা সংস্কৃতিতে পরিণত হয়েছে আসলে। আমার মনে হয়, আমাদের ৫-৬ জনের লিডারশীপ গ্রুপ আছে, যেখানে আমরা সবাই মিলেই সিদ্ধান্ত নেই। দলে সহ-অধিনায়ক থাকলেও যে খুব বেশি কিছু করার থাকে তাও না”- সহঅধিনায়ক প্রসঙ্গে সাকিব।

Share.

Leave A Reply