fbpx

রাজশাহীতে করোনায় একদিনে মৃত্যু ১২, আক্রান্ত ২৪৩

Pinterest LinkedIn Tumblr +
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একদিনে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন পুরুষ ও পাঁচজন নারী।
রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে মৃতদের মধ্যে ১০ জন করোনা পজেটিভ ছিলেন এবং দুই জনের করোনা উপসর্গ ছিল বলে জানিয়েছে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।
করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১০ জন চাঁপাইনবাবগঞ্জের, তিনজন রাজশাহীর, দুইজন নওগাঁর ও একজন মেহেরপুরের। উপসর্গ নিয়ে মারা যাওয়া দুইজনের বাড়িই চাঁপাইনবাবগঞ্জে।
গত ১লা জুন থেকে ১৪ই জুন পর্যন্ত দুই সপ্তাহে রামেকের করোনা ইউনিটে মারা গেছেন ১৩৭ জন। এর মধ্যে ৮০ জনের করোনা পজেটিভ ছিল, বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।
রামেক ল্যাবে শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত একদিনে ৬৫১ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৪৩ জনের শরীরে। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসা নিচ্ছেন ৩০৭ জন রোগী।
এদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণে রাজশাহী সদরে চলছে সাতদিনের সর্বাত্মক লকডাউন। ১১ই জুন বিকাল ৫টা থেকে ১৭ই জুন রাত ১২টা পর্যন্ত থাকবে লকডাউনের সব বিধিনিষেধ। এসময় বন্ধ থাকছে রাজশাহীর সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল।
চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ থেকে কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না। রাজশাহী থেকেও কোনো যানবাহন জেলার বাইরে যাবে না। তবে রোগী ও অন্য জরুরি সেবাদানকারীর যানবাহন এ বিধি-নিষেধের বাইরে থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।
Share.

Leave A Reply