fbpx

লীসা গাজীর ‘বাড়ির নাম শাহানা’

Pinterest LinkedIn Tumblr +

‘বাড়ির নাম শাহানা’ নামে নতুন একটি চলচ্চিত্রের শুটিং শুরু হয়েছে। ২৩ মে থেকে কুষ্টিয়ার কুমারখালিতে টানা শুটিং চলছে ছবিটির।

২০১১ সালে প্রকাশিত লীসা গাজীর মূল গল্প অবলম্বনে যৌথ ভাবে ছবিটির চিত্রনাট্য লিখেছেন লীসা গাজী ও আনান সিদ্দিকা এবং পরিচালনা করছেন লীসা গাজী।

১৯৮০ ও ১৯৯০ দশকের প্রেক্ষাপটে রচিত ও নির্মিত হচ্ছে ‘বাড়ির নাম শাহানা’।

এই চলচ্চিত্রের ২০ ভাগ শুটিং-এর কাজ এই বছরের শেষের দিকে যুক্তরাজ্যে হবে। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের বীরাঙ্গনাদের নিয়ে তথ্যচিত্র ‘রাইজিং সাইলেন্স’ নানান দেশের নানান ফিল্ম ফেস্টিভ্যালে সমাদৃত ও পুরস্কৃত হয়েছে।

অতি সম্প্রতি তথ্যচিত্রটি ব্রিটিশ সরকারের পিএসভিআই উদ্যোগে শ্রেষ্ঠ পূর্ণদৈর্ঘ্য তথ্যচিত্রের পুরস্কার লাভ করে। এছাড়া তার লিখিত উপন্যাস রৌরব বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই মুদ্রিত হয়েছে। তিনি বর্তমানে লন্ডনভিত্তিক আর্টস অর্গানাইজেশন কমলা কালেকটিভের যুগ্ম শিল্প নির্দেশক হিসেবে কাজ করছেন।

‘বাড়ির নাম শাহানা’ একজন বিবাহবিচ্ছেদকারী নারীর গল্প বলে। সে নব্বইয়ের দশকের বাংলাদেশের এক নারী – যে নিজের মতো করে বাঁচার কথা ভাবে এবং বাঁচতে চায়।

বাংলাদেশে এই চলচ্চিত্রের শুটিং চলবে জুন মাসের মাঝামাঝি পর্যন্ত। তারপর সমান্তরালে চলচ্চিত্রের পোস্ট প্রোডাকশন ও পরবর্তী যুক্তরাজ্য অংশের শুটিং চলবে। এতে অভিনয় করছেন, আমিরুল হক চৌধুরী, জয়ন্ত চট্টোপাধ্যায়, নায়লা আজাদ নূপুর, লুতফর রহমান জর্জ, ইরেশ যাকের, কাজী রুমা, কামরুন্নাহার মুন্নি, ঋদ্ধি, আপন এবং দীপা চরিত্রে অভিনয় করছেন আনান সিদ্দিকা।

কমলা কালেক্টটিভ এর প্রযোজনায় এই চলচ্চিত্রের চিত্রগ্রহন করছেন যোয়াহের মুসাব্বির, সঙ্গীত পরিচালনা করবেন সোহিনী আলম এবং অলিভার উইক্স। আগামী বছরের মাঝামাঝি চলচ্চিত্রটি দেশে ও দেশের বাইরে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

Share.

Leave A Reply