fbpx

লুকাকুর জোড়া গোলে শুভ সূচনা বেলজিয়ামের

Pinterest LinkedIn Tumblr +

রাশিয়াকে তিন-শূন্য গোলে হারিয়ে ইউয়েফা ইউরো-২০২০ এর শুভ সূচনা করল বেলজিয়াম । ১০ মিনিটে বেলজিয়ামের হয়ে প্রথম গোলটি করেন রোমেলু লুকাকু। ৩৪ মিনিটে থমাস মেউনিয়ার ব্যবধান বাড়ান। এরপর ৮৮ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন লুকাকু।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে বেলজিয়াম খেলছিল ৪-৩-৩ ফর্মেশনে। আর স্বাগতিকদের আস্থা ছিল ৪-২-৩-১ পদ্ধতিতে। রবার্তো মার্টিনেজের আস্থার প্রতিদান দিয়েছে বেলজিয়ানরা। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বিশ্ব ফুটবলের এক নম্বর দলটা।

ম্যাচের তখন মাত্র দশ মিনিট, ড্রিস মের্টেনসের পাস থেকে গোল করেন লুকাকু। গোল করেই চলে যান ক্যামেরার সামনে, চিৎকার করে ইন্টার মিলান সতীর্থ ক্রিস্টিয়ান এরিকসেনকে বলেন, “ক্রিস ক্রিস আমি তোমাকে ভালবাসি” । ডেনমার্ক-ফিনল্যান্ড ম্যাচে হটাৎ করেই জ্ঞান হারিয়েছিল এরিকসেন। ম্যাচের ২৭ মিনিটে পরিবর্ত খেলোয়াড় হিসেবে মাঠে নামেন থমাস মেউনিয়ার। মিনিট সাতেক পরেই রাশিয়ার জালে বল জড়ান এই মিডফিল্ডার। সঙ্গে সঙ্গে বনে গেলেন চলতি ইউরোর প্রথম সুপার-সাব। এবারের ইউরোতে প্রথম বদলি খেলোয়াড় হিসেবে গোল করেন তিনি। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে বেলজিয়াম।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় রাশিয়া। তবে কখনোই তাদের আক্রমণকে অতটা শক্তিশালী মনে হয়নি। উল্টো তিন নম্বর গোলটি করে বসেন লুকাকু। ৮৮ মিনিটে লুকাকু রাশিয়ার কফিনে শেষ পেরেকটুকু ঠুকে দেন। তার এই গোলে ৩-০ গোলে জয় নিশ্চিত হয় বেলজিয়ামের।

Share.

Leave A Reply