fbpx

সম্পর্ক সুখী হয় দুজনের গুণে

Pinterest LinkedIn Tumblr +

অনেকেই আছেন যারা জীবনভর সুখী সম্পর্কের সঙ্গী খুঁজে বেড়ান। আসলে সুখের যেমন নির্দিষ্ট কোনও সঙ্গা নেই, তেমনি সুখী সম্পর্কের সঙ্গাও এক এক জনের কাছে এক এক রকম। তারপরও কিছু বিষয় মেনে চললে সম্পর্ক সুখের হয়ে ওঠে। অন্তত বিজ্ঞান তাই বলে। তাহলে জেনে নেওয়া যাক-

১। অকারণে হোয়্যাটসঅ্যাপে তর্ক করবেন না। কারণ এতে ভুলবোঝাবুঝি বাড়ে। বরং সামনাসামনি কথা বলুন। এতে সমস্যার সমাধান তাড়াতাড়ি হয়।

২। বন্ধুদের সঙ্গে কথা বলুন। মাঝে মধ্যেই তাদের সঙ্গে আড্ডা দিন। ঘুরতে যান। তাদের বাড়িতে নিমন্ত্রণ করুন। একসঙ্গে ভালো সময় কাটান। সব সময় স্বামী-স্ত্রী একসঙ্গেই সময় কাটাতে হবে এমনটা নয়। বরং দুজনে নিজেদের বন্ধুদের সঙ্গেও আলাদা করে সময় কাটান। মোট কথা, মাঝে মাঝে একে অন্যকে নিজের মতো করে সময় কাটানোর সুযোগ দেওয়া উচিত।

৩। সন্তান আসলে জীবন পূর্ণ হয়। এমন ধারণায় বিশ্বাস করেন অনেকেই। তবে সকলেই যে মনে করেন এমনটা নয়। কিন্তু সন্তান থাকলে কখনও তাদের সামনে অশান্তি করবেন না। কারণ তার একটা বাজে প্রভাব পড়ে সন্তানের উপর।

৪। বাড়ির কাজ দুজনে মিলেই ভাগ করে নিন। এতে কাজের বোঝাও কমবে। আর বাড়ির কাজ ভাগাভাগি করে নেওয়ার মধ্যে কিন্তু একটা আনন্দ আছে। এতে সব কিছু অনেকটাই সহজ হয়ে যায়।

৫। এখনও অনেকেই আছেন যারা মনের দিক থেকে ভীষণ গোঁড়া। নারী-পুরুষের ভেদাভেদ করেন। আর সেখানে মেয়েদের গুরুত্ব যে তলানিতে থাকে সে বিষয়ে কিছু বলার নেই। তবে এ বিষয়ে মানসিকতা বদলানোর সময় এসেছে। ছেলে-মেয়ে উভয়কেই সমান গুরুত্ব দিন।

Share.

Leave A Reply