fbpx

সহকর্মীর সঙ্গে প্রেমের সম্পর্ক, তদন্তের মুখে মাইক্রোসফট থেকে পদত্যাগ

Pinterest LinkedIn Tumblr +

নারী সহকর্মীর সঙ্গে রোমান্টিক সম্পর্কে তদন্তের জের ধরে ২০২০ সালে মাইক্রোসফট বোর্ড থেকে বিল গেটসকে সরে দাঁড়াতে হয়েছিল বলে এক প্রতিবেদন প্রকাশ করেছে ওয়াল স্ট্রিট জার্নাল।

রবিবার প্রকাশিত সংবাদমাধ্যমটির প্রতিবেদন থেকে জানা যায়, মেলিন্ডার সঙ্গে বিয়ের সম্পর্কের ছয় বছরের মাথায় বিল গেটস নিজ প্রতিষ্ঠানের এক কর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। ক্যারিয়ারের শিখরে থাকলেও সেই ঘটনায় প্রতিষ্ঠাতার বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল মাইক্রোসফট কর্পোরেশন। আর এর জের ধরেই আন্তর্জাতিক এই সংস্থার বোর্ড থেকে সরে দাঁড়াতে হয় বিলকে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ঘটনাটি বিশ বছর আগে ঘটলেও ২০১৯ সালের শেষ ভাগে সেটি মাইক্রোসফট জানতে পারে। মাক্রোসফটের এক মহিলা প্রযুক্তিবিদ বিলের সঙ্গে বহু বছরের সম্পর্কের কথা চিঠি দিয়ে সংস্থাটিকে জানান। তখন প্রতিষ্ঠানটি দ্রুতই সেটি তদন্তের নির্দেশ দেন। আর নিরপেক্ষ বিচার লাভের আশায় মামলাটির ভার দেওয়া হয় মাইক্রোসফটের সঙ্গে যুক্ত না, এমন এক আইনি সংস্থাকে। তবে তদন্ত শেষ হওয়ার আগেই গেটস পদত্যাগ করেন। ফলে তদন্তও থেমে যায়।

এর আগে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে জানিয়েছিল, বিল গেটসের বিরুদ্ধে এমন এক অভিযোগ আছে বলে তিনি পদত্যাগ করছেন। সেই প্রতিবেদনে বলা হয়, মাইক্রোসফট কর্পোরেশন বিলের এই সম্পর্ককে অসঙ্গত বলে রায় দিয়েছেন।তবে বিল তাঁর বিরুদ্ধে করা এই অভিযোগকে অস্বীকার করেন।তিনি তখন পদত্যাগের অন্য কারণ দেখিয়েছিলেন। সমাজ কল্যাণমূলক কাজে মন দিতে চান বলে তিনি পদত্যাগ করছেন বলে জানান।

ওয়াল স্ট্রিট জার্নাল নাম প্রকাশ না করার শর্তে বিলের এক মুখপাত্রকে উদ্ধৃত করে জানিয়েছেন, দু’দশক আগে বিল এমন একটি প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। তবে দু’পক্ষের সম্মতিতে বন্ধুত্বপূর্ণভাবেই এই সম্পর্কের শেষ হয়েছিল।

Share.

Leave A Reply