fbpx

সৌদিতে ভিসা-ইকামার মেয়াদ বাড়ল ৩০ নভেম্বর পর্যন্ত

Pinterest LinkedIn Tumblr +

বাড়তি ফি ছাড়া বিদেশি শ্রমিকদের ভিসা ও আবাসিক অনুমোদনের (ইকামা) মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়, ভিসা ও আবাসিক অনুমোদন আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে এটি কার্যকর করা হবে। এই মেয়াদ বাড়ানোর জন্য কাউকে পাসপোর্ট অধিদফতরে যেতে হবে না।

শুধু তাই নয়, প্রবাসীদের ইকামার পাশাপাশি ভিজিট, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদও আগামী ৩০ নভেম্বর পর্যন্ত সৌদির পাসপোর্ট অধিদফতর থেকে বাড়ানো হয়েছে।

করোনাভাইরাসের কারণে সৌদি আরবের জেনারেল ডিরেস্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত) বিদেশে আটকে পড়া অভিবাসীদের ইকামার পাশাপাশি ভিজিট, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়িয়েছে।

দেশটিতে অবস্থানকারী বিদেশী নাগরিক, যাদের সৌদি আরবে আগমন কিংবা বহির্গমন ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা এ সুযোগ নিতে পারবেন বলে দেশটির সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

যেভাবে মেয়াদ বৃদ্ধি হবে
করোনার কারণে ৩০ নভেম্বর পর্যন্ত প্রবেশাধিকার বন্ধ থাকা দেশগুলোতে অবস্থানরত প্রবাসীদের ইকামা, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়বে। একইসঙ্গে সেসব দেশে থাকা ভ্রমণকারীদের ভিজিট ভিসার মেয়াদ বাড়ানো হবে।

সৌদি আরবের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনার কারণে আন্তর্জাতিক যোগাযোগ নিষিদ্ধ থাকায় অনেকে বিদেশে আটকা পড়েছেন। তারা যথাসময়ে সৌদি আরবে ফিরতে পারেননি। ফলে বিদেশি শ্রমিক ও গৃহকর্মে নিযুক্ত শ্রমিকদের জন্য এই নীতি কার্যকর করা হবে।

এছাড়া যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে কিন্ত তারা সৌদি আরব ছেড়ে যেতে পারেন নি, তারাও এ সুযো গ্রহণ করতে পারবেন।

Share.

Leave A Reply