fbpx

স্কুল-কলেজের ছুটি আবারও বাড়লো

Pinterest LinkedIn Tumblr +

দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও এক দফা বাড়ানো হয়েছে। পাশাপাশি, বেড়েছে ইবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর ছুটিও। চলমান এ ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ ১২ জুন (শনিবার) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় এবং দেশের কোনো কোনো অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায় শিক্ষার্থী-শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান এবং ইবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

আগামী ১৩ জুন (সোমবার) থেকে স্কুল-কলেজ খোলার কথা থাকলেও মহামারির কারণে চলমান ছুটি বাড়ানোর এ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শ করে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর চলমান ছুটি বাড়ানো হয়েছে।’

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

Share.

Leave A Reply